উন্নত দেশের পুলিশের ন্যায় সেবা প্রদানের নির্দেশ ডিআইজির

শীর্ষবাণী, ভোলা : ভোলা জেলা পুলিশের বিশেষ কল্যাণ সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ৮ নভেম্বর ভোলা জেলা পুলিশ লাইন্সে এ সভা হয়। বাংলাদেশ পুলিশের বরিশাল রেঞ্জ এর ডিআইজি মোঃ শফিকুল ইসলাম, বিপিএম (বার), পিপিএম এর ভোলা জেলায় আগমন উপলক্ষে ভোলা জেলা পুলিশ এ সভার আয়োজন করে।

এসে সভাপতিত্ব করেন ভোলা জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ), মোহাম্মদ আবুল কালাম আজাদ এ সভার সঞ্চালনা করেন।

সভায় প্রধান অতিথি ডিআইজি মোঃ শফিকুল ইসলাম, বিপিএম (বার), পিপিএম, উপস্থিত পুলিশ সদস্যেদের বিভিন্ন বিষয়ে দিক-নির্দেশনা প্রদান করেন।

তিনি পুলিশ সদস্যেদের পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করার জন্য নির্দেশ প্রদান করেন। একইসঙ্গে মাদক উদ্ধার, ওয়ারেন্ট তামিল, আইন শৃংখলা রক্ষা, অপরাধ নিয়ন্ত্রণ, তদন্তের মান উন্নয়ন, থানার সেবার মান বৃদ্ধি ও করোনা ভাইরাস সম্পর্কিত সামাজিক জনসচেতনতা বৃদ্ধি সংক্রান্তে প্রয়োজনীয় বিভিন্ন বিষয়ে দিক-নির্দেশনা প্রদান করেন।

প্রধান অতিথি বিট পুলিশিং কার্যক্রমকে তরান্বিত ও গতিশীল করার লক্ষ্যে বিট অফিসারদের আন্তরিক হয়ে কাজ করতে বলেন। তিনি বলেন বিট পুলিশিং কার্যক্রম হবে অপরাধ নিয়ন্ত্রণ এর প্রাথমিক ও ক্ষুদ্র ইউনিট। বিট কর্মকর্তারা নিয়মিত বিট এলাকায় গিয়ে জনগণকে সঙ্গে নিয়ে যে কেন প্রকার অপরাধ সংগঠিত হওয়ার আগেই জনগণের সহায়তায় তা দ্রুততম সময়ে নিয়ন্ত্রণে আনতে কাজ করার জন্য নির্দেশ প্রদান করেন। তিনি ভিশন ২০৪১ কে লক্ষ্য রেখে উন্নত দেশের পুলিশের ন্যায় সেবা প্রদান করার জন্য সকলকে বিশেষভাবে কাজ করার নির্দেশ প্রদান করেন। থানা থেকে যেন কেউ আশাহত হয়ে ফিরে না যায় সে দিকে সকলকে দৃষ্টি রাখে “মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার” এই স্লোগানকে বাস্তবায়নের লক্ষে জনগণের পুলিশ হয়ে কাজ করার জন্য নির্দেশ প্রদান করেন।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ মহসিন আল ফারুক, অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) মোঃ রাসেলুর রহমান, সহকারী পুলিশ সুপার (স্টাফ অফিসার ডিআইজ অফিস) মোঃ মাছুম বিল্লাহ, সকল থানার অফিসার ইনচার্জ, আর আই পুলিশ লাইন্স, জেলার বিভিন্ন থানার বিট অফিসার সহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের অফিসার ও ফোর্স বৃন্দ উপস্থিত ছিলেন।
শীর্ষবাণী/এনএ