চরফ্যাশন ও মনপুরায় ১৪২১টি মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের অনুদান দিলেন এমপি জ্যাকব

চরফ্যাশন অফিস : চরফ্যাশন ও মনপুরার মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের জন্য ব্যক্তিগত তহবিল থেকে ১৪ লাখ ২১ হাজার টাকা অনুদান দিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ভোলা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

৫ মে দুপুর সাড়ে ১২ টায় তিনি জাতীয় ইমাম সমিতির আওতাভূক্ত চরফ্যাশন উপজেলার ১২শ’ ৪৫টি মসজিদের ইমাম-মুয়াজ্জিনকে ১২ লাখ ৪৫ হাজার টাকা ও মনপুরা উপজেলার ১ শ’ ৭৬টি মসজিদের ইমাম-মুয়াজ্জিনকে ১ লাখ ৭৬ হাজার টাকা নগদ অনুদান প্রদান করেন।

ইমাম-মুয়াজ্জিনদের মাঝে এমপি জ্যাকবের ব্যক্তিগত তহবিল থেকে অনুদান প্রদানের সময় চরফ্যাশন উপজেলা ওলামা লীগের সভাপতি অধ্যক্ষ মাওঃ মোঃ মুঈনুদ্দিন, সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওঃ মোঃ ছিদ্দিক, পৌর ওলামা লীগের সভাপতি অধ্যক্ষ মাওঃ মোঃ আঃ খালেক, সাধারণ সম্পাদক মাওঃ মোঃ আশ্রাফ আলী, চরফ্যাশন উপজেলা জাতীয় ইমাম সমিতির সভাপতি মাওঃ মোঃ আবু নাছের, সাধারণ সম্পাদক মুহাদ্দিছ মাওঃ মোঃ রফিকুল ইসলাম, মনপুরা উপজেলা জাতীয় ইমাম সমিতির সভাপতি মাওঃ মোঃ মফিজুর রহমান ও সাধারণ সম্পাদক মাওঃ মোঃ নেছার উদ্দিন উপস্থিত ছিলেন।

এছাড়া এমপি জ্যাকবের চরফ্যাশন সফরের অংশ হিসাবে গত ৩ দিনে চরফ্যাশন পৌরসভা, জিন্নাগড়, চর মাদ্রাজ, হাজারীগঞ্জ, জাহানপুর, চর মানিকা, অধ্যক্ষ নজরুল নগর, আমিনাবাদ, আহাম্মদপুর, ও চর কলমি ইউনিয়নের ২০ হাজার কর্মহীন ও নিন্ম আয়ের মানুষের মাঝে মাহে রমযানের নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেন।

সফরের প্রথম দিন এমপি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব সকাল ১০ টায় চরফ্যাশন কারামাতিয়া কামিল (এম.এ) মাদ্রাসা মিলনায়তনে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক চরফ্যাশনের ২৮ টি কওমী মাদ্রাসা ও এতিমখানার ছাত্র/ছাত্রীদের জন্য বরাদ্দকৃত ২ লাখ ৯৫ হাজার টাকা অনুদানের চেক বিতরণ করেন।

প্রসঙ্গত, মহামারি করোনার কারণে কর্মহীন দরিদ্র মানুষকে সহায়তা দিতে ব্যক্তিগত অর্থায়নে “মানুষ মানুষের জন্য”কর্মসচী গ্রহণ করেন এমপি জ্যাকব। এ কর্মসূচীর আওতায় দু’দফায় ২৫ লাখ করে ৫০ লাখ টাকা অনুদান দেন ভোলা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি। দুই ধাপে তিনি চরফ্যাশন ও মনপুরাবাসীর জন্য ৫০ লাখ টাকা অনুদান প্রদান করেন। ব্যক্তিগত তহবিল থেকে মনপুরায় ও চরফ্যাশনের প্রদান অব্যাহত রেখেছেন এমপি জ্যাকব। করোনা ভাইরাসের কারণে চরফ্যাশনের খাবার হোটেল ও রেস্তরাগুলো বন্ধ থাকায় বাজারে থাকা অপ্রকৃতিস্থ লোকজন ও কুকুরগুলো যখন অনাহারে দিন কাটাচ্ছিল তখন সেইসব অনাহারী কুকুরগুলোর জন্য খাবারের ব্যবস্থা করে অনাহারী কৃকুরগুলোরজন্য খাবারের ব্যবস্থা করে মানবিকতার পরিচয় দিয়েছেন তিনি। যা এখনো অব্যাহত রয়েছে। এছাড়া পুরো উপজেলায় ত্রাণ তৎপরতা পরিচালনার জন্য ১২ সদস্য বিশিষ্ট কমিটিও গঠন করেছেন এমপি জ্যাকব।
শীর্ষবাণী/এনএ