ইফার সাবেক ডিজি সামীম আফজাল মারা গেছেন

ঢাকা অফিস: ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) সাবেক মহাপরিচালক (ডিজি) সামীম মোহাম্মদ আফজাল (৬৫) বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার পরিবার ও ইসলামিক ফাউন্ডেশন তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। তিনি দীর্ঘদিন ক্যান্সারে ভুগছিলেন।

বৃহস্পতিবার অসুস্থতা বৃদ্ধি পেলে শ্যামলী সেন্ট্রাল হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় রাতে মারা যান তিনি। তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন কিনা নিশ্চিত হওয়া যায়নি। তার স্ত্রী এবং এক কন্যা রয়েছে।

সামীম মোহাম্মদ আফজাল ১১ বছর ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালকের দায়িত্ব পালন করেন। তিনি তিন দফায় চুক্তিভিত্তিক নিয়োগ পান। গত জুন মাস থেকে প্রতিষ্ঠানটির কর্মকর্তা-কর্মচারীদের ব্যাপক বিক্ষোভের মুখে তার চুক্তিভিত্তিক নিয়োগ আর বৃদ্ধি করা হয়নি। গত ৩০ ডিসেম্বর মেয়াদ শেষে তিনি অবসরে চলে যান। এর আগে তিনি বিচার বিভাগে কর্মরত ছিলেন।

ইফার শোক :
সাবেক মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের মৃত্যুতে ইসলামিক ফাউন্ডেশন পরিবার গভীরভাবে শোকাহত। তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ। রাতে ইফার বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।